উত্তম আর মধ্যম
- সুদীপ্ত সরকার ১৯-০৪-২০২৪

উত্তম,মধ্যমে লেগে গেলো ঝগড়া ৷
কে বড়,কে ছোট--এই নিয়ে দিশে-হারা ৷
উত্তম বলে আমি বড়,মধ্যম বলে আমি ৷
বন্ধু অধমকে সামনে পেয়ে চাইল বিচার দামী ৷
উভয়ের অনুমতি নিয়ে বিচার করল অধম ৷
সেই দামী,যে খাবে অতি উত্তম-মধ্যম ৷
এই বিচার শুনে উত্তম বলে মধ্যম দামী ৷
মধ্যম কয় উত্তমই উত্তম;তাইতো বলি আমি ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।