পূর্ণিমার রাতে নদীর তটে
- সুদীপ্ত সরকার ২৪-০৪-২০২৪

জ্যোত্‌স্নালোকিত রাতে নদীর তটে বসে ৷
সব কিছু লাগছে রূপালী উল্লাসে ৷
কোথা থেকে এত উল্লাস এল জানি না ৷
পরক্ষণে শুভ্রোজ্জবল বলল পূর্ণিমা ৷

চিক্‌মিক্‌ করিতেছিল নদীর বালুর তট ৷
আমার সাথে খুশি ছিল একটি প্রাচীন বট ৷
আঁকা-বাঁকা পথটি ধরে যাচ্ছে নদী বয়ে ৷
দেখে মন শান্তি পেল নিঃসঙ্গ হয়ে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।