জানোয়ার
- রুদ্র - শ্রমিকের সন্তান ২৫-০৪-২০২৪

কোন স্টেটাস হবেনা
কোন কবিতা হবেনা।
জ্বালাও পুড়াও হবে
অভ্যন্তর,
আমি পুড়ে খাক কাকু তুমি নির্বাক,

ওরা কারা সভ্য সমাজে ঢুকে হায়েনার দল,
কুকুরের পেড় পেড়িয়া মল,

জানোয়ার, জানোয়ার অতীতে ছিলে তুমি,
আছো এখনো,
অন্ন নেই বস্ত্র নেই।
বিড়ি খাওয়ার টাকা নাই,
আমাগো চার চাকা নেই,
আকাশপানে আকাশচুম্বী ভবন,
রক্তচোষা মানুষখেকো হায়েনার দল,

শ্রমিকের সন্তান শ্রমিকের ভাগ্য,
লাল সবুজের পতাকা তলে,
বঙ্গজননী দুর্ভাগ্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।