নষ্ট চাঁদ হতে পারি একদিন
- সুদীপ তন্তুবায় (নীল) ২৯-০৩-২০২৪

তোর দেহের নগরীতে
নব হরপ্পার নষ্ট হতে পারি একদিন,
তবে জরিপি জমিন জুড়ে আমি তোর বন্ধু নই সমর্পিতা
বিশ্বাস কর- মিথ্যে অভিনয়টা মানায় না বেশ !
হৃদযন্ত্রের ক্লোরোফিল পাতায় বুঝে নেওয়া উষ্ণতা
তোকে ভুল করে হলেও চেয়ে ফেলেছিল বহুদিন আগে ...

ভুল বুঝিস না
ঈশ্বর বোধহয় পয়লা চাঁদ বা সমর্পিতার ক্রোমোজোমে
বন্ধুত্বের বানভট্টকে জড়িয়েছিল মৌলিক মৃত্যুর মলাট !
তাই আজও শত শত সমর্পিতার আগুন নদী
অজান্তেই খুঁজে চলে অ্যান্টার্টিকা ভালোবাসা,
চাঁদগুলো ইচ্ছে করেই নষ্ট হতে চায়
পৃথিবীর পাতায় পাতায় ...

ভুল বুঝিস না মেয়ে
সব খাতা ছিঁড়ে দেব
দরকার হলে ছুঁড়ে দেব সব উষ্ণতা
তবে মানিস না কেন তোর বুকেও আছে সেই রোদ ?

সমর্পিতা, তবুও বন্ধু নই
তোর শরীরের সাম্রাজ্যে নব হরপ্পার নষ্ট চাঁদ হতে পারি শুধু ...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।