চলে যাবি তাই এসেছিলি তুই
- সুদীপ তন্তুবায় (নীল) ১৯-০৩-২০২৪

চলে যাবি তাই এসেছিলি তুই রাঙিয়ে সিঁথির পথ,
আমার দুয়ারে রয়েছে দাঁড়ায়ে মৃত্যুর আলোরথ !

মনে পড়ে তোর, শ্রাবণের রাত চলে যাওয়া সেই দিন ?
চোখের প্রদীপে ভরে গেলি তুই মূল্যবোধের ঋণ ।

সেই ঋণ নিয়ে আজও ঋণী আমি কি করে ভুলব বল ?
তোর স্মৃতি বুকে এখনও দু'চোখে নামে শ্রাবণের ঢল ।

শ্রাবণে ভেজানো আঁচলে যেদিন, দিন হবে অবসান,
নিঝুম রাত্রে দেখে যাস মেয়ে আমার বাসস্থান ।

নিবাসে এখনও জেগে আছে তোর হাতে গড়া জগদীশ,
এখনও রয়েছে রেখে যাওয়া সব শুকনো ধানের শীষ ।

মনে পড়ে তোর, শিমূলের তলা, সন্ধ্যার সমাপন ?
ছুঁয়ে থাকা ঠোঁট, সেঁজুতির বেলা, ব্যাকুলতা বরষন ।

ভুলে যারে সব পৃথিবীর কথা, নষ্ট কানের দুল,
ছিলাম কখনো তোর প্রিয়জন- এক ভুবনের ভুল !

নিহারীকা চেয়ে শেষ হয়ে যাক, পৃথিবীর অধ্যায়,
সাধের আত্মা চেয়েছে মুক্তি পিতা-পরমাত্মায় ।

পরবধূ তুই ফিরবি যখন, দেখবি অন্ধকার,
আমার বুকেতে রয়েছে জড়ায়ে চন্দ্রভাগার পাড় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

minu7777
২৩-০৭-২০১৯ ১২:৩২ মিঃ

মন বিষন্ন হয়ে গেল। অসাধারণ

rajuahmed04
২১-০৭-২০১৯ ১৩:৪৭ মিঃ

অসাধারন কবিতা।

Ahasanimran
২০-০৭-২০১৯ ০১:৪৫ মিঃ

bahhhhh......

rjmahin
০২-১০-২০১৭ ২০:১৭ মিঃ

অসাধারন