রক্ত মেঘের চাঁদ
- সুদীপ তন্তুবায় (নীল) ২০-০৪-২০২৪

বালিয়াড়ির বুকের পরে গৈরি বসন বাঁশী
উত্তরীয় জড়িয়ে বুকে ঘুমন্ত সন্ন্যাসী !

ধর্ম ধর্ম সব বাহানা
রক্ত দিয়েই মিটছে দেনা
জীবন সমাজ হয় না চেনা, চিনেছে ঊর্বশী !

চিনতে চলে দলে দলে মক্কা-গয়া-কাশী...

কোরান-গীতায় দাদাগিরি
ভুল ব্যাখ্যার গিরিধারী
ধর্ম আইন হচ্ছে জারি, ওরা যৌনদাসী !

সর্বোপরি এ প্রক্রিয়ায় হচ্ছে চষাচষি

রক্ত মেঘে উড়িয়ে ধূলো চলেছে সন্ত্রাসী...



***(দয়া করে ভুল ব্যাখ্যা করবেন না) ***

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৩-১০-২০১৭ ১৫:৫৬ মিঃ

মধুর ধ্বনিপূর্ণ ও সুন্দর গোছানো চয়ন

rjmahin
০২-১০-২০১৭ ২০:১৩ মিঃ

সুন্দর