আগমনী
- উত্তম চক্রবর্তী ২৪-০৪-২০২৪

মা যে আসার সময় হলো,
ধরনী আজ মেতে উঠলো।
খুশিতে আজ মনখানা যে,
উতলে উঠে তাই।

কারিগরের ব্যস্ত সময়,
রং তুলিতে মগ্নতা রয়।
মায়ের মূর্তির সাজ সজ্জায়,
আর কটা দিন সবুর না সয়।

কেনাকাটায় ব্যাস্ত সবাই,
সাধ্যের মধ্যে যে যার মতোই।
কেউবা শাড়ী কেউবা গয়না,
পাঞ্জাবী আর জুতোয় কেউ।

আশায় আশায় দিন যে গুনি,
মনের খুশি দেয় দোলা।
এমনি করে কটা দিন আর,
অপেক্ষার আর শেষ বেলা।

তাং - ১২/০৯/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।