মহা অষ্টমী ও কুমারী পূজো
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

পূজো আসছে আসছে বলে
চলছে অষ্টমী,
এভাবে ও চলবে কাল
পূজো নবমী।

মাতৃ পূজোয় মুখ্য আজ
কুমারীকে পূজো,
মৃন্ময়ী নয় চিন্ময়ীতে ও হবে
মাতৃ পূজো।

বয়স ভেদে কুমারীর নাম
ভিন্নতা ও হবে,
সুশ্রী বালিকাতে মাতৃরূপে
পূজো তবে।

ছাগ বলির প্রথা ও আছে
মহা অষ্টমীতে,
পূজো শেষে পুষ্পাঞ্জলি
মঙ্গল কামনাতে।

সন্ধ্যারতি হবে যে আজ
জাঁকজমকে পূর্ণ,
সন্ধিপূজো হবে রাতে
জগৎ মহাধন্য।

তাং - ২৭/০৯/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

lax123456
২৮-০৯-২০১৭ ২১:২৩ মিঃ

কবিতা পাঠে মুগ্ধ কবিবর।
মহা অষ্টমীর প্রীতি ও শুভেচ্ছা জানাই।