দেওয়া নেওয়া
- উত্তম চক্রবর্তী ১৭-০৪-২০২৪

প্রকৃতি তাঁর নিয়মে,
চলছে মানুষ মননে।
দেওয়া নেওয়ার ধরণে,
যেদিন হলো চলনে।


ঠিক রেখে নিক্তিতে,
দাঁড়িপাল্লা সৃষ্টিতে।
সমানে সমান ওজনে,
বিনিময় হয় সুজনে।


শয়তান নারাজ মানতে,
ফন্দিতে সে জমিনে।
পাল্লা ভারী নেওয়াতে,
শূন্যতে তার দেওয়াতে।


ধূপের সৌরভ বিলাতে,
মানুষ তাতে মোহিতে।
ফুলের মধু দেওয়াতে,
মৌমাছি চাই আহরিতে।


দেওয়া নেওয়া সঠিকে,
কাম্য হোক বিধিতে।
সৃষ্টি থাক পূজিতে,
ফন্দি যাক দলিতে।


তাং - ১৬/০৭/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।