সঙ্গদোষে
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

সঙ্গদোষে পড়ে ছেলে
কোকিল বিড়াল ডাকছে।
চুলের ষ্টাইল হাঁটার ভাবে
পরিবর্তন হচ্ছে।

হ্যালো দিচ্ছে বালিকাকে।
সিগারেটে ধোঁয়া ।
ফেইসবুকে ছবি আপলোড
জমায় আড্ডা গল্পো।

বয়সের দোষ নিজস্বতায়
স্বকীয়তার অভাব।
নিজে পারে সঠিক পথে
ভালোমন্দের স্বভাব।

সঙ্গদোষের জাঁতাকলে
তাকে সে শেষ করে।
জেগে উঠা বালচরে
জীবন শুরু করে।

অনেক বড় হতে হবে
হতে হবে সাগর।
মহাকাশের সুবিশালে
নভোচারীর সফর।


তাং - ১৪/১০/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।