অতিবৃষ্টি
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

সারাদিন আজ থেমে থেমে,
ঝড়ো ঝড়ো বৃষ্টি।
জনগণের চলাফেরায়,
হয় যে বাঁধার সৃষ্টি।

পথেঘাটে জমে আছে,
হাঁটুসম পানি।
গাড়িঘোড়া চলাচলে,
অনেক বাঁধা জানি।

অসময়ে বৃষ্টি নামে,
কৃষকের হয় ক্ষতি।
দিনমজুরের কষ্টে চলে,
উপার্জনে লাথি।

কার্তিকের এই অতিবৃষ্টি,
ফসল নষ্ট করে।
নামবে এবার শীতের শিশির,
আয়োজনের তরে।

তাং - ২০/১০/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।