ঈশ্বর ও সমর্পিতা
- সুদীপ তন্তুবায় (নীল) ১৯-০৪-২০২৪

কচি শষ্যের জাইলেমে সম্ভ্রম সমুদ্র
পার করে দেয় মূল্যবোধের জাহাজ ।
শ্রাবণের কাঁধে থাক -
মহাশূন্যকে মুড়ে মুড়ে
কোটি আলোকবর্ষ দুরত্ব শ-এ নামিয়ে আনার স্বপ্ন ।
গোপন সংগম লিপ্ত
সরীসৃপ বণিকেরা সব, ঘুরে ফিরে ঠিক চিনে থাকে
তাম্রলিপ্তের কেঁচোমাটি- বন্দর ।


শামুক জীবন এগিয়ে চলে ....


কৃষক বা ঈশ্বরের ফাটা গোড়ালির অসামান্য অন্ধকারে -
আঁচল বিছিয়ে ব্রহ্মাণ্ডের শেষ সমর্পিতা ।


আমরা মানুষ হতে পারিনি
তারা ঈশ্বর হয়ে গেছে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।