চাহি-দা
- সুদীপ তন্তুবায় (নীল) ২৬-০৪-২০২৪

তোমার জন্য এক শতাব্দী থাক
আমার জন্য চৌদ্দ বছর ব্যস!
অযোধ্যা বুকে অরণ্য খুঁজে যাই
মন জুড়ে মিথ, মিথেন গন্ধ গ্যাস ।

তোমার জন্য ডাকটিকিটের প্রেম
আমার জন্য সক্রেটিসের বিষ!
হাজার গেলাসে হরলিক্স হরতন
বনভিটা সুখ, বসন্ত বত্রিশ ।

তোমার জন্য কদম গন্ধ জল
আমার জন্য অ্যাসিড বৃষ্টি চাষ!
উষ্ণতা বুকে বেদুইন হয়ে যাই
বিষাদ বাষ্প ছুঁয়ে গেছে মরা ঘাস ।

তোমার জন্য মটন আর মোগলাই
আমার জন্য রেশনের চাল গম!
আমিও চেয়েছি স্ট্রবেরি গন্ধ রাত
চাইনি কখনো সস্তার কন্ডোম ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

01739872753
১৪-০৬-২০২০ ১২:২৩ মিঃ

দারুণ প্রকাশ। ভালো লিখেছেন।শুভকামনা রইলো।