২০১৯(নতুন বছর)
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ২৫-০৪-২০২৪

চলে যাচ্ছে আঠারো, রেখে যাচ্ছে বহু স্মৃতি,
হয়তো থেকে যাবে, পুরোনো সকল রীতি।
কারো কাছে নবীন, কারো কাছে চলমান,
হাসি খুশি মাস্তিতে, কেটে যাবে নক্তন্তন।

পুরোনো প্রেমিকারা, হয়তো মিশবে রাতে,
নেশাতে মগ্ন তারা, ঘুম ভাঙবে প্রভাতে।
উৎসব চারিদিকে, উল্লাসে মেতে সবাই,
ফানুশের আলোয়, আকাশটা উৎকন্ঠায়।

সকলেই বলবে, ভুলে গিয়েছি আঠারো,
সত্যিই কী ভুলেছে, মনে জাগবে আবারো।
হ্যাঁ ভুলে যাবো সবে, ঊনিশের শেষ প্রান্তে,
যেমনটা গিয়েছি, অতীতের সতেরকে।

নতুন দিনে তবে, করি সবাই শপথ,
আনবো নতুনত্ব, ঘুরিয়ে জীবন রথ।
সত্যকে নিবো চিনে, মিথ্যাকে করবো ত্যাগ,
তবেই হবে জয়, বাড়বে সত্যের বেগ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।