রূপবতী
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ২০-০৪-২০২৪

প্রভাতের সূর্য কিরণ অতি আপ্লুতে যখনই তোমাকে ছুঁইয়ে দেয়,
ঠিক তখনই আমি মুগ্ধ নয়নে চেয়ে থাকি চাতক পাখির ন্যায়।

ঘোরের মধ্যে কেটে যায় কয়েক বেলা।
মনে তোমার আনন্দ, রুপে করে খেলা।
বৃষ্টিস্নাত দিনে লাল শাড়ীতে দেখে তোমায়
মনে জাগে প্রবল ইচ্ছে, বলতে চায় সর্বদায়।

শিউলীর ফুল খোপায় গেঁথে এসেছিলে তুমি এই প্রাঙ্গনে যেদিন,
বিমোহিত হয়েছিলাম আমি, হয়েছিল আরো অনেকে সেদিন।

বন্ধুত্বের হাত বাড়িয়েছিলাম আমি।
অবাক চোখে কিছু সময় চেয়ে ছিলে তুমি।
কী না কী ভেবে তুমি বাড়িয়ে দিলে হাত।
বললে তুমি দেখবে একসাথে রাঙা প্রভাত।

দিন যায় প্রহর কাটে রুপবতী তুমি চাঁদের আলোয় আলোকিত হও,
কে বলে কালো তোমায়? তুমি কিন্তু মোটেও কালো নও।

সেই যে শুরু তোমার আমার পথচলার।
কিছু কথা বলি তোমায়, কিছু থাকে বলার।
মাঝে মাঝে রাগ করে মুখ ঘুরিয়ে থাকো।
পিছু ফিরে হাঁটা ধরলেই আবার তুমি ডাকো।

যতবারই দেখি তোমায় মুখ দিয়ে একটা কথায় বেরিয়ে যায় "রুপবতী।"
কতদিন হলো তবু চিনলাম না তোমায়, চিনলাম না তোমার মতি গতি।
ওহে রুপবতী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।