শিষ্টাচার
- Srabon Ahmed - সনেটগুচ্ছ ১৯-০৪-২০২৪

অজ্ঞ ব্যক্তিদ্বয় যারা তারাই সম্রাট
নিজের দাপটে চলে দেখায় ক্ষমতা
মানুষকে করে হেয় বলে কটু কথা
দ্বন্দ্ব সৃষ্টি করে তারা মানুষে বিভ্রাট।
অসহায় মানুষের খারাপ ললাট
এসব লোকেরাই যে বলে দামি কথা
ধরে ভদ্রতার সাজ যেন তারা ভোঁতা
তারাই আড়ালে করে মিথ্যাবাদ সাট।

শিষ্টাচারে একমাত্র থাকে পরিচয়
আচরণ ভালো হলে পায় যে সম্মান
সতত তবে বলবো সত্য কথা মোরা।
ধরবো না সাধুসাজ করে অভিনয়
শিষ্টাচারেই বাড়ে যে ব্যক্তিত্বের মান
অজ্ঞদের জন্য থাকে চোখে ঘৃণা ভরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।