ভালোবাসা, গভীর ভালোবাসা
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ২০-০৪-২০২৪

বসিয়া বটবৃক্ষের তলে,
মাথা রেখে প্রেয়সীর কোলে।
প্রেমালাপ করি তার সনে,
মনকে মেশায় তার মনে।

মাথায় বুলিয়ে দিয়ে হাত,
বলে সে তুমি মোর প্রভাত।
শুনে আমি মনে মনে হাসি,
তাকে যে খুবই ভালোবাসি।

টিফিন বক্সে আনা খাবার,
এক নিমিষে করি সাবার।
তৃপ্তির ঢেকুর তুলে বলি,
গান গাও এবার দু'কলি।

দক্ষিণা বাতাসে গান গায়,
শুনে আমি মুগ্ধ হয়ে যাই।
কোকিলা কন্ঠের অধিকারী,
রুপেও সে খুব আহামরি।

মাঝে মাঝে ভাবি আমি খুব,
তার তো পরীর মতো রুপ।
আমি তো সুন্দর না অতোটা,
হ্যাংলা পাতলা আমি ছেলেটা।

অধিক ধনীও না তো আমি,
পথ চলতে হঠাৎই  থামি।
তবু সে ভালোবাসে আমায়,
মগ্ন আমি সে ভালোবাসায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।