বেদনা
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ২৯-০৩-২০২৪

বেদনা
শ্রাবণ আহমেদ
.
তারা সবাই চলে গিয়েছে সীমানার বাইরে,
আজ সে কথার ফাঁকে বললো আমায়, যাইরে!
আমি প্রত্তুত্যরে কিছুই বলতে পারিনি তাকে,
সুখগুলো অবস্থান করেছে অসুখের ঝাঁকে।

আমি তাকে কখনও জোর করিনি ভালোবাসতে,
বলিনি সময় অসময়ে আমার কাছে আসতে।
বরং আমি শুধু চেয়েছিলাম সে ভালোবাসুক,
সময় করে সে একটু দেখা করতে আসুক।

হ্যাঁ, সে আসতো দেখা করতে। আর ভালোও বাসতো,
আড়ালে কিন্তু সেই আবার আমাকে নিয়ে হাসতো।
আমি দেখতাম সেটা, তবু কিছু বলতাম না,
কেননা তাকে ছাড়া যে আমি থাকতে পারবো না।

সহানুভূতি দেখাতো সে আমায়, আমারই অলক্ষ্যে।
তাকে ছাড়া থাকাটা ছিলো না সম্ভব আমার পক্ষে।
আমি সুন্দর না বলে সে কথাও বলতো না ঠিকমতো,
জোর করলে একটু আধটু কথা মাঝে মাঝে  বলতো।

সবার সাথেই মিশতো সে, শুধু আমি ছাড়া,
হাতছানি দিয়ে ডাকতো অচেনা বেদনারা।
বলতো তারা আমায় তুই এতো বেহায়া কেন?
এমন ভাব ধরিস, সে তোকে ভালোবাসে যেন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।