কুড়ি বসন্তের ব্যবধান
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ২৯-০৩-২০২৪

অম্বরে আজি হচ্ছে বৃষ্টিপাত,
সময়টা অদ্য তিমির রাত,
কোলাহল নেই কোথাও আজ,
শব্দ শোনা যায় পড়ছে বাজ,
ভয় পেয়ে খোকা লুকায় বুকে,
হাসি ফুটে ওঠে বাবার মুখে,
      চন্দ্রবিলাসী নক্তের প্রতীক্ষায়।

কুড়ি বসন্ত পেরিয়েছে আজ,
বাবার কপালে পড়েছে ভাঁজ,
ভয় পাওয়া খোকা আজ বড়,
কুড়ে ঘরটা আজ বড়সড়ো,
সেথায় নেই জায়গা বাবার,
খেতে হয় তাকে পঁচা খাবার,
       বাবা সুখময় মৃত্যুর আশায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।