ভাষা
- Srabon Ahmed - সনেটগুচ্ছ ২৪-০৪-২০২৪

অধিক প্রতীক্ষাতে থেকে থেকে আমরা
কাটিয়েছি কত রাত। করে অান্দোলন
দিয়েছি সকলে, দিয়েছি যা ছিলো ধন।
পিছু হঁটিনি কখনো পায়ে ছিলো ফোঁড়া
তবু জটবদ্ধ থেকেছি প্রতিক্ষণে মোরা।
সবাই ছিলো এক উদ্দেশ্যে সর্বক্ষণ
হোক মৃত্যু তবু যেন এক হয় মন
দেখি যেন শত্রুদলের কপাল পোড়া।

সংগ্রাম করে রক্ত দিয়ে পেয়েছি এই
ভাষা। মোদের ভাষার মাস ফেব্রুয়ারি,
যা পৃথিবীতে বিরল। এ ভাষাতে আছে
রক্তমাখা প্রাণ যা অন্য ভাষায় নেই।
ভাষার জন্য ছেড়েছে কত ভাই বাড়ি,
সে ভাষার মধ্যে আজ অন্য ভাষা বাঁচে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।