সময়
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ২৫-০৪-২০২৪

সময় যাবে নিজ গতিতে,
মানবে না কারো বাধ।
পারবে বা কে রাখতে ধরে,
কার বা আছে সে সাধ?

হেলায় খেলায় যায় যদি,
প্রত্যহ মোদের দিন।
আর পাবো না ফিরে সময়,
বাড়বে তখন ঋণ।

কী করেছি ভাববো তখন,
উপায় না আর পাবো।
পিছুটান আসবে তখন,
খুঁজবো কোথায় যাবো!

এর জন্যেই সময় মতো,
করতে হবে সাধন।
যেন সব কাজে হই জয়ী,
না থাকে যেন বাধন।

সফলতার দ্বার থাকবে,
সর্বসময়ই খোলা।
সময়টাকে কাজে লাগান,
হাসি দেবে মুখে দোলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।