শিক্ষা
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ২৮-০৩-২০২৪

শিক্ষায় আত্মনিয়োগ করালে নিজের মন,
সফল হবে তুমি খুশি হবে আপনজন।
হেলায় খেলায় যদি কাটাও প্রতিটা দিন,
না হবে কোনো শিক্ষা, জীবন না হবে রঙিন।

নিজের ভালো কে না চায় এই ধরনীর বুকে!
দিন শেষে সবাই চায় থাকতে একটু সুখে।
সুখের উৎস পেতে হলে শিক্ষাকে করো গ্রহণ,
আলোকিত কিন্তু তবেই হবে নিজ মনাঙ্গন।

শিক্ষার নেই বিকল্প কোনো ধারা-কোনো পদ্ধতি,
নিত্য কাজে লাগবে তোমার আদর্শ শিক্ষা নীতি।
তবে আর দেরি কেন? পুস্তক তুলে নাও হাতে!
সবকিছুর অন্তেও শিক্ষা রবে তোমার সাথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।