একুশ আমার
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ২৮-০৩-২০২৪

একুশ আমার
শ্রাবণ আহমেদ
.
সবাই বলে একুশ আমার,
যখন ফেব্রুয়ারি আসে।
লাল সাদা থাকে রঙ জামার,
আড়ালে রমণীরা হাসে।

বিজয়ের উল্লাস চারিদিকে,
বেরিয়েছে সবাই পথে।
করেছে বরণ ফেব্রুয়ারিকে,
ভাষা, ভালোবাসার রথে।

সবাই বলে একুশ আমার,
সম্মানও করে সকলে।
ভ্রমণ করে শহীদ মিনার,
জুতা থাকে তার দখলে।

মাথায় নিয়ে একুশের ফিঁতা,
ঘুরে বেড়ায় রাজপথে।
মেয়ে দেখলেই সম্মান করে,
শিস আর অশ্লীল কথ্যে।

আমরা বলি ফেব্রুয়ারি নাকি,
বাংলার সম্মানিত মাস।
ভাষা দিবস তো রয়েছে বাকি,
সম্মান সে প্রেমের দাস।

ভালোবাসার দিবস ফুরালে,
তখন দেখি একুশকে।
তার আগে ভাষা থাকে আড়ালে,
বরণ করি অশ্লীলকে।

তবুও, তবুও দেখুন.....
সবাই বলে একুশ আমার,
ভাষা আমার অহংকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।