তোমাকে জয় করবো বলে
- Jahid Hasan ১৪-০৫-২০২৪

মানুষ বলে তুমি ঐ পাহাড়ে
নীল আকাশে বাস কর
তুমি পাহাড়ের মতো বিশাল
তোমার মন পাহাড়ের মতো
তোমার চুল যেন সমতল ছুঁয়েছে
ওহ, আমি তোমার সাথে আছি
তোমাকে বেয়ে ওঠার চেষ্টা করছি
তোমাকে জয় করার চেষ্টা করছি
তোমার চূড়ায় তাত্মতিপ্তীর স্বাদ
তুমি ওই নীল আকাশের মতো বিশাল
আমি ওই নীলে বিচরন করতে চাই
অথবা ওই নীলে বিষাক্ত হয়ে
ধরনী ত্যাগ করতে চাই
আমি তোমাকে ভেঙে ফেলব
সৌভাগ্যবশত তোমার জন্য ভাগ্যবান
পর্বতমালা বা আকাশে বাস
তাই আমি ব্যার্থ হই বারে বার
আমার চোখে অশ্রু আসে অশ্রু"
অশ্রু মুছে আবার যাত্রা শুরু করি
তবুও যদি আবার হেরে যাই
কোন এক নদীতে প্রবাহিত হবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।