মিলন মেলা
- আদি আহমাদ সিফাত ১৪-০৫-২০২৪

ধরনী এক বিষ্ময়কর মিলন মেলা
এখানে চলছে নানাবর্ণ প্রানির খেলা
সময়ের স্রোতে বয়ছে রঙের মেলা
নানান জাতের হরেক জাতি
করছে তারা আতি পাতি
জীব জানোয়ার মানুষ হরেক
পাখপাখালী বলছে কথা
চলছে এথা মিলন মেলা
নানান মানুষের নানান কথা
গায়ের রঙের নেইকো বাধাঁ
কথার সুর তাল মিলিয়ে
ধোকায় পরছে দেখছো কত
হিন্দু -মুসলীম গায়ে পড়া
বৌদ্ধ জাতী করছে হেলা
যীশু যদি নীতির রাজা
বয়ছে কেনো হাজার কথা
হানাহানি জানাজানি
থাকবেনা আর কানাকানি
চরপুটারি চুরির ছলে
যাচ্ছে হাওয়ায় ভীন দেশে তে
বিধাতা যদি হবেই একা
তবে কেনো ভীন্ন সবই
বনের খুজে যাচ্ছে পালক
বনের রাজা সিংহ দানব
হাতি শরির দেখতে অনেক
তবুও পুশে মানুষ জাতি
হায়রে মানুষ করলি কিরে
পাহাড় কেটেও খাল বানালি
আকাশ ফেড়ে সূর্য হাসে
মেঘের কুলেও কিরন ঢালে
হরেক জাতের প্রানির মাঝে
সুখের আভাস যায় পাওয়া ভাই
আঠারো হাজার জীবেও
আমি নিজের সুখটা খুজে ফিরি
থাকবে না আর অতিত আমার
মিলবে না তো সুখের হাওয়া
ধরনীতে হাজার খুজেও পায়না আমি
নিজের নামের শ্রদ্ধা বাণি
হরেক রঙের হরেক জাতী
মিলছে তারা কিসের লাগি
কোথা হতে এসে আজই
চলচে এথা ধান্ধা বাজি
এতেই সবে মানছে নাকি
করছে তারা হেলার খেলা
চলছে তাহাই মিলন মেলা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।