সন্ত্রাসী
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ১৯-০৪-২০২৪

দিন দুপুরে বাড়ছেরে হায়
সন্ত্রাসীদের দাঙ্গা।
কেমনে আমি থাকবো দেশে
স্বপ্ন আমার ভাঙ্গা।
চারদিকেতে রইছে মানুষ
দেখছে তারা খেলা।
বউয়ের সামনে স্বামী মরে
সন্ত্রাসীদের মেলা।

কেউ করে না প্রতিবাদ হায়
থাকে চুপটি করে।
সাপের খেলা হচ্ছে যেন
দেখে নয়ন ভরে।
লড়াই করে একা স্ত্রী
পাশে বহুল মানুষ।
মানুষ নয়রে, নয়রে ওরা
ওরা সব অমানুষ।

সন্ত্রাসীদের সামনে যদি
না পারিস তুই দাঁড়াতে।
নেই অধিকার বেঁচে থাকার
কাপুরুষ তুই ধরাতে।

আজ যদি সে বোন হতো তোর
করতি কী রে তখন?
পারতি কী তুই থাকতে বসে
হাত গুটিয়ে তখন?
ধিক্কার জানাই তোদেরকে ভাই
ধিক্কার তোর বিবেককে।
সময় থাকতে শোধরারে তুই
শোধরা তোর আপনকে।

সন্ত্রাস যদি বাড়ে দেশে
বাড়বে রাহাজানি।
দিন দুপুরে রাস্তার ধারে
হবে খুনাখুনি।
বিশ্বের বুকে লেখা হবে
নবরূপে এক নাম।
"স্বাধীন বাংলায় নেইরে এখন
নেই স্বাধীনতার দাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।