ঐক্যেরই গান গাই
- Srabon Ahmed - গান ২৬-০৪-২০২৪

হাতে হাত রেখে চলরে ভাই
সম্মুখ পানে যাই।
একই সুরে তাল মিলিয়ে
ঐক্যেরই গান গাই।
দুশ্চিন্তা তুই রাখরে দূরে
সফল পানে চা।
গলা ছেড়ে তুই ঐক্যের গান
নির্ভয়েতে গা।

অন্যায় দেখলে চলরে নামি
পিচঢালা রাজপথে।
হাত গুটিয়ে থাকবো না আর
মানবজীবন রথে।
চলরে তোরা চলরে সবাই
রুখি সব অন্যায়।
একই সুরে তাল মিলিয়ে
ঐক্যেরই গান গাই।

কৃষক শ্রমিক দিনমজুরের
পারিশ্রমিক পেতে।
চলরে ধরি পশুর গলা
ধরিরে একসাথে।
অসৎ লোকের কাজের পানে
প্রতিবাদ জানাই।
একই সুরে তাল মিলিয়ে
ঐক্যেরই গান গাই।

দেশ প্রশাসন করলেরে ভুল
সাহায্যের হাত বাড়াই।
সর্বকাজে তাদের সাথে
হাত মিলিয়ে দাঁড়াই।
সুখ সমৃদ্ধ হয় যেন দেশ
এরই প্রত্যাশায়।
একই সুরে তাল মিলিয়ে
ঐক্যেরই গান গাই।

হাতে হাত রেখে চলরে ভাই
সম্মুখ পানে যাই।
একই সুরে তাল মিলিয়ে
ঐক্যেরই গান গাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।