উর্বশীর বিবেক
- রুদ্র - সমাচার ২৪-০৪-২০২৪

চারিদিকে যৌনতা
বুকে পিঠে লেপ্টে আছে
কালো ফিতা!
বিবেক বর্জিত একহাত নিচে

ওরা বলে ছেলেটি নষ্টের দাড় প্রান্তে,
মেয়েটির এক বুক ঢাকা★★
এক বুক খালি,
ছেলেটি কিন্নর নয়,
মারে না দুহাতে তালি;
যা দেখেছি এই যাদুর শহরে
তাই লিখেছি আমরা,
আদিম সভ্যতায় পৌছে গেছে
শিহরিত চামড়া।।
ওদের নিতম্বে ময়ুর নাচে ★
আর আমরা দাড়কাক ★
এই যাদুর শহর আলিবাবার গুহা,
মন্ত্র একটাই চিচিং ফাক★
★তিলোত্তমারা তিল নিয়ে খেলে★
কখনো চন্দ্রিমা ★কখনো লেকে ★
অংকুরিত বীজ অসময়ে গেছে পেকেঁ,
মস্তিষ্কে আগুন হাতে সিগারেট;
এই যাদুর শহরে এসে সাধু চায় দেখতে একটু চেখে ★★
শুনো হে নবধারা
আমি দেখতে এসেছি,
নষ্ট সভ্যতা চুষতে আসিনি★★

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।