নির্ঘুম বাংলাদেশ স্বপ্ন দেখে ইয়াবার
- রুদ্র ২৬-০৪-২০২৪

হঠাৎ করে খবর এলো তনুদা,
রাজপথ সরগম,
মিছিলে মিছিলে রঞ্জিত পতাকা।
কালো শকুন ছিড়ে খায় জ্যান্ত বাংলাদেশ
ছিড়ে খায় লাল সবুজের পতাকা।

স্রোতে ভেসে আসে লাল- সবুজ মৃত্যু,
ক্যাফেইন আর মিথাস্ফাটিন।।

সঙ্গে ব্যাটারির বিষাক্ত রঙ।।
ঘুম হারিয়ে গেছে ঘুমে,

নির্ঘুম বাংলাদেশ স্বপ্ন দেখে ইয়াবার।।
এখানে কি আর জন্ম নেবে কখনো,
মহাত্মারা, আর কি কেউ কখনো বলবে,"
আবার আসিব ফিরে ধানসিড়িটির তীরে এই বাংলায়"।।"

আজ পাড়ায় পাড়ায়, মহল্লায় মহল্লায়,
সিদ্ধি সাধন চলে, সবাই বিকৃত হতে চায় মাদকে,
সভ্য সমাজ পরিনত খাদকে।

"হিমালয়ের পাদদেশ "শীতল আবহাওয়ার সাথে পাল্লা দিয়ে চলে,
কোডেনে মোড়ানো ফেন্সি,,,
ঘুমে মত্ত যুবসমাজ সঙ্গে ঘুমায়,
বাঙ্গালী জাতির স্বপ্ন।।

সভ্য বাঙ্গালী এখন মাছে ভাতে বাঙ্গালী নেই,
তারা মুচির সুলিশন খেতে, টানতে পছন্দ করে,
মজা করে নাম দেয় ডান্ডু।
বাংঙ্গালী আজ অসম্ভব ক্রিয়েটিভ।।

লাল সবুজের পতাকা নির্বাক হয়ে চেয়ে থাকে,
চেয়ে থাকে বাংলাদেশ।।

আর কিছু দিন পর স্লোগান হবে,
ফুসফুস এখন পোকার দখলে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।