ছোট্ট বেলা
- Srabon Ahmed - গান ২৯-০৩-২০২৪

চলরে যাই চল যাইরে মোরা, আবার ফিরে যাই।
যেথায় আছে শিশুবেলা
মেঠো পথ, ফরিংয়ের মেলা
শহর ছেড়ে চলরে মোরা গ্রামও পানে চাই।

পথের ধারে পুকুর পাড়ে
ধূলোয় খেলা দিন।
হঠাৎ করে মনে পড়ে
ছোট্ট বেলার দিন।

প্রাণ কাঁদে মোর
ভাঙে ঘুম ঘোর
চলরে ফিরে যাই।
লাটিম খেলার
ছোট্ট বেলার
সেই দিনগুলো চাই।
চলরে যাই চল যাইরে মোরা, আবার ফিরে যাই।
শহর ছেড়ে চলরে মোরা গ্রামও পানে চাই।

বাবার সাথে হেঁটে চলা
কথার আগে কথা বলা
হাজার করা
বায়নাগুলি
আবার করতে চাই।
চলরে যাই চল যাইরে মোরা, আবার ফিরে যাই।
শহর ছেড়ে চলরে মোরা গ্রামও পানে চাই।

ধানক্ষেতেরই পাশে আছে
কাশফুলেরই বন।
পাই না ছুঁতে কাশফুল আমি
কাঁদে আমার মন।

প্রতি রাতে
রোজ সে প্রাতে
মায়ের আদর চাই।
গানের আসর
স্মৃতির বাসর
মনে পড়ে যাই।
চলরে যাই চল যাইরে মোরা, আবার ফিরে যাই।
শহর ছেড়ে চলরে মোরা গ্রামও পানে চাই।

মায়ের হাতের রান্না খেয়ে
মুখ মুছেছি আঁচল দিয়ে
বড় সাধের
সেই দিনগুলি
ফিরে পেতে চাই।
চলরে যাই চল যাইরে মোরা, আবার ফিরে যাই।
শহর ছেড়ে চলরে মোরা গ্রামও পানে চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।