কানন বৃক্ষের ফল
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ১৯-০৪-২০২৪

কত গিরি পথ
কত হিম শৈল
পেরিয়ে,
অজানা সকল
জানিবার দরুন
বেরিয়ে,
ঘুরিতেছি এ পথ ও পথ।
পেয়েছি কিছু
দেখেছি অনেক
এ ভবে,
ছাড়িয়াছি গ্রাম
হারিয়েছি সুর
সে কবে,
মেলিয়াছি দু'দিক দু'হাত।

এ বসুন্ধরা কেবলই মম
দাবি করিয়াছি কত।
ক্রুর এ ধরা হিংস্র মানবে হায়
লাঠালাঠি শত শত।

আজি যখন সকলি ছাড়িয়া
আসিলাম আমি নিভৃতে।
নিবৃত্ত পরিবেশ এ কাননে
পারিলাম না কিছু নিতে।

ফিরিবো যখন
সঙ্গে রাখিবো
কানন বৃক্ষের ফল।
সকলের তরে
বাঁচিবো আমি
হইবো বিহ্বল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।