মেহনতি মানুষ
- Srabon Ahmed - সনেট ২৫-০৪-২০২৪

গামছা বেঁধে মাথায় রৌদ্র তাপে পুড়ে,
জীবন সংগ্রামে নেমে টিকে থাকে নিত্য,
নয় তারা ধনবান নয় মধ্যবিত্ত,
প্রত্যহ দুর্গত নেমে আসে ভাগ্য জুড়ে।
কখনো বা সুখে থাকে হয়ে ভবঘুরে,
একদিন বড় হবে বাসনায় চিত্ত,
বড় তো হয় না কভু চলে দিবা নৃত্য,
সহস্র বেদনা জাগে বিনয়ের সুরে।

তারাই যে মেহনতি ভবের মানুষ,
সকল কষ্ট লুকিয়ে হাসে সর্বক্ষণ,
হয়তো ঘুচবে কষ্ট কোনো একদিন।
উড়াবে সেদিন তারা অম্বরে ফানুশ,
আনন্দে থাকবে ভরে মন সারাক্ষণ,
বেঁজে উঠবে বংশী হয়তো সেদিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।