তোরা আমার জীবনন মরণ
- Srabon Ahmed - গান ১৯-০৪-২০২৪

যাইবো চলে ভূবন ছেড়ে
কান্দিস না রে তোরা।
মনে রাখিস একটু মোরে
দিস রে ফুলের তোড়া।
তোদের মতো বন্ধু যেন
সবার ভাগ্যে জোটে।
তোদের দেখে শূন্য গাছে
ফুল যেন রে ফোটে।
তোদের মতো বন্ধু আমি
আর পাবো না রে।
তোরা আমার জীবন মরণ
এই ভবের তরে।

খোলা মাঠে গানের আড্ডায়
মিতার গাওয়া গান।
শিমুল গিয়ে আনতো কিনে
মিতার জন্য পান।
রাসুর তোলা পদ্মফুল কী
আর পাবো না রে?
তোরা আমার জীবন মরণ
এই ভবের তরে।

ক্লাস ছেড়ে হুটোপুটি
অকারণে ছুটাছুটি।
বন্ধ খামে রঙিন চিঠি
কেউ লেখে না রে।
তোরা আমার জীবন মরণ
এই ভবের তরে।

সেদিনের সেই স্মৃতিগুলো
ফ্রেমে বাঁধা আজ।
ধূলোয় মিশে পড়ছে কিছু
স্মৃতির রেখায় ভাঁজ।
বাতায়নে বসে আমি
দেখছি সেসব রে।
তোরা আমার জীবন মরণ
এই ভবের তরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।