পাখির গানে
- Srabon Ahmed - গান ১৯-০৪-২০২৪

সুর বাঁধিয়া সুরের পানে
কী সুর, তাঁহা হৃদয় জানে
ভাসিয়া আসিছে সে সুর
সবুজ রঙের পাখির গানে।

গানের ভাষায় হৃদয়ে মোর
জাগিয়া ওঠে প্রেমও স্বর
গাহিতে চাহে মন আমার
রূপময় প্রকৃতির পানে।

নিশি জাগিলে শোনা যায়
অদূর পানে কে জানি গায়
সে সুর আমি শুনিতে পাই
রোজ প্রভাতে পাখির গানে।

তাঁহার নামে লেখা খত
বিদীর্ণ হইয়াছে শত
পড়িয়া আছে মোর ঘরে
বুঝিবার দায় লেখার মানে।
সে মানে মোর হৃদয় জানে।

সুর বাঁধিয়া সুরের পানে
কী সুর, তাঁহা হৃদয় জানে
ভাসিয়া আসিছে সে সুর
সবুজ রঙের পাখির গানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।