ভালোবাসারই পাবনা
- Srabon Ahmed - গান ২৬-০৪-২০২৪

জন্মভূমি তুই যে আমার
হৃদয়েরই এক অংশ।
তোর তরেতে ঠাঁই না পেলে
হবো যে আমি ধ্বংস।
তোর হৃদয়ে কত স্মৃতি
জমা হয়ে আছে মোর।
তোর নামে করেছি কত
অচেনা অজানা সুর।

তুই যে আমার হৃদস্পন্দন
ঘন নিশ্বাসের হাওয়া।
তোরই তরে রাখলে মাথা
অমৃত হয়রে পাওয়া।
তোর তরে খেলেছি কত
রকমারি সব খেলা।
মাঠের শেষে বসে কত
দেখেছি রঙিন বেলা।

জন্মভূমি তুই যে আমার
ভালোবাসারই পাবনা।
তোরই দর্শন পেলে আমার
থাকে না কোনো ভাবনা।
মেন্টালেরই মাঠে বসে
আড্ডা দিয়েছি কত।
পুরোনো সব স্মৃতি আছে
সেখানে শত শত।

এডওয়ার্ডের ক্যাম্পাসের সেই
পুরোনো করিডরে।
ঘুরে বেড়িয়েছি কত
বড় ভাইয়ের হাত ধরে।
বায়না করে খেয়েছি রোজ
প্যারাডাইসের মিষ্টি।
অবাধ্য হয়ে ভিজেছি
বর্ষিত হলে বৃষ্টি।

শিলাইদহের তীরে বসে
কেটেছে কত বেলা।
প্রতি বৈশাখে জমেছে
কাশীপুরের সেই মেলা।
রেল লাইনের পাথরগুলো
পড়ে আছে তেমনই।
বদলে গিয়েছে রঙিন দিন
হারিয়েছে রমণী।

সব গানে খুঁজে পাই আমি
পুরোনো সুরের বাজনা।
জন্মভূমি তুই যে আমার
ভালোবাসারই পাবনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।