তালের লাড্ডু
- Srabon Ahmed - ছড়া ২৮-০৩-২০২৪

তালের লাড্ডু ভারি মজা
পিঠে আমার তালের বোঝা।
খাবো আমি আয়েশ করে
নাক ডুকিয়ে পরাণ ভরে।
দেখবে লোকে চোখ বাঁকিয়ে
চায়বে কেহ শির ঝাকিয়ে।

না না না, কাউকে দেবো না।
লোক দেখিয়ে, না খাবো না।

রসুইঘরে চুপটি করে
লাড্ডু বানায় যতন করে।
উঁকিঝুঁকি দিতে দেখে
বললো যে মা আমায় ডেকে,
"ধর নিয়ে যা লাড্ডু কিছু
আর ঘুরিস না কারো পিছু।"

মা বোধ হয় মোর ফেলছে দেখে
কাল ঘুরেছি লাড্ডু দেখে।
দেয়নি নবীন লাড্ডু আমায়
তাই তো মা আজ বলছে ডেকে,
"খালার বাড়ি আছে ভারী,
তালের গাছ সব সারি সারি।
যা এখনি জলদি করে
নিয়ে আয় তাল বস্তা ভরে।"

তালের লাড্ডু খেতে মজা
না খেলে তা যায় না বোঝা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।