জমজের মতো লাগে
- Srabon Ahmed - পুঁথি ২০-০৪-২০২৪

এই যে শোনো বলি
শোনো সকলি
শোনো দিয়া মন।
নতুন দুই জন
বন্ধুর কথা
বলিবো এখন।
আমি অধম শ্রাবণ।।

আমি অধম শ্রাবণ
ভুলাভালা মন
ছোট খাটো এক লোক।
দেখতে তেমন
সুন্দর নইরে
গুলির মতো চোখ।
আসি আসল কথায়।।

আসি আসল কথায়
শুনেন মশাই
বলে যাই এখন।
প্রবেশ করছে
লিস্টে আমার
সুন্দরী দুই বোন।
তারা জমজ বোধ হয়।।

তারা জমজ বোধ হয়
আমার ভয় হয়
পিরিতেরই জন্য।
এক জনের সাথে
করলে পিরিত
হবো আমি ধন্য।
কারণ বলি শোনো।।

কারণ বলি শোনো
কথা কোনো
হবে না গোপন।
বড়'র সাথে
করলে পিরিত
পাবো ছোট'র মন।
আমি মতো সরল।।

আমার মতো সরল
ধরায় বিরল
ভদ্রগোছের লোক।
আমার তরে
থাকে যদি
কারো অভিযোগ।
তবে বলতে পারো।।

তবে বলতে পারো
মিথ্যা ছাড়ো
মাথা পেতে নেবো।
সত্যতা না
যাচাই করলে
কানের নিচে দেবো।
আসি প্রেমের কথায়।।

আসি প্রেমের কথায়
শুধু মনে চায়
জান্নাতুল জান্নাতকে।
সিদ্ধান্ত আমি
বদলেছি হায়
দেখে তার ঐ বোনকে।
বিশ্বাস করোরে ভাই।।

বিশ্বাস করোরে ভাই
সত্য জানাই
পড়ছিরে বিপাকে।
কাহার তরে
সপিবো মন
কে মোর তরে থাকে।
সর্বশেষে বলি।।

সর্বশেষে বলি
শোনো বলি
রূপ নেই তাদের কম।
তাদের জমজ
দুই বোনকে
আমার লিস্টে স্বাগতম।
ভালোবাসা নিও।।

ভালোবাসা নিও
প্রেম কিছু দিও
আমি এই অধমকে।
ভালোবেসে
ফেলেছি আমি
তোমাদের দুই বোনকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।