সখির ঘনকালো কেশে
- Srabon Ahmed - সঙ্গীত ০৯-০৫-২০২৪

সখির ঘনকালো কেশে,
আমার হৃদয় আছে মিশে।
হেরিরে তারে যখন
এ প্রাণও মন,
কুহকের বন,
আমার কুহকের বন ওঠে হেসে।
ঘনকালো কেশে, আমার হৃদয় আছে মিশে।

দেখবো তারে এই সংসারে,
নয়ন ভরে যতন করে
রাখবো এই মনের ঘরে প্রণয় জুড়ে
অধিক ভালোবেসে।

আমি দেখে তারে মোহের ঘোরে,
হারাই তখন দিশে।
মরি হায় হায়রে
আমি দেখে তারে মোহের ঘোরে
হারাই তখন দিশে।

ও তার, বদনেতে আছে মিশে
রূপের অনল সুপ্ত বেশে।
ঘনকালো কেশে, আমার হৃদয় আছে মিশে।
.
নিশিতে গগণ পানে
তাকায়ে আপন মনে
চাঁদের ঐ পূর্ব কোণে তারা গোণে
চেয়ে অনিমেষে।

তারে পাবার আশায় দিন চলে যায়
সন্ন্যাসীরও বেশে।
মরি হায় হায়রে
তারে পাবার আশায় দিন চলে যায়
সন্ন্যাসীরও বেশে।

ও সে বোঝে না কি মনের কথন
বুঝবে বল সে প্রীতি কিসে
জানবে বল সে প্রণয় কিসে
ঘনকালো কেশে, আমার হৃদয় আছে মিশে।
.
স্বপনে দেখি তারে
সে দেখায় মন না ভরে
কবে যে আপন করে পাবো তারে
থাকবো মনে মিশে।

ও তার দর্শনে মোর মোহেরই ঘোর
কাটবে বুঝি শেষে।
মরি হায় হায়রে
ও তার দর্শনে মোর মোহেরই ঘোর
কাটবে বুঝি শেষে।

তারে মনে মনে অনুক্ষণে
চলেছিরে ভালোবেসে
আমি উঠেছিরে হেসে হেসে
ভালো বেসেছিরে অনিঃশেষে
ঘনকালো কেশে, আমার হৃদয় আছে মিশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।