গৃহহারা
- মোঃ মোশফিকুর রহমান - মোঃ মোশফিকুর রহমান ১৪-০৫-২০২৪

আমি ক্লান্ত পথিক আজকে
হৃদয়ে কঠিন জ্বালা,
জীবন পুড়েই ছারখার আজ
দারুণ এ বুকে খরা!
কান্নার সুর হয়তো শোনোনি
হৃদয়ের সুর কভুও শুনেছ?
প্রতি রাতেই জ্বলে পুড়ে মরি
কখনো কি তার খোঁজটা নিয়েছ?

বছরের পর বছর চলছে
মাসের শেষেও মাস,
তোমার প্রেমের বাগান গড়ে
এ বুকে করেছি চাষ!
হৃদয় বাগান দেখেছ কি কভু?
কত জ্বালা এই বুকে,
তোমার অভাবে দিবস-রজনী
কেঁদে মরে যায় ধুকে।
তোমার ছোঁয়ায় শান্ত যে হবে
থেমে যাবে সব অগ্নির ধারা,
হৃদয়টা হবে শান্ত-মধুর
তুমি যদি দাও আবারও সাড়া!
তোমার বুকে শুধু রাখলে মাথা
দূর হবে সব জ্বালা,
চলো না দুজনে অজানায় মিলি
হয়ে যাই আজ গৃহহারা!

মোংলা, বাগেরহাট
১৯.০৯.১৯
সময়ঃ রাত ৮.৫০
প্রকাশের সময়ঃ ১১.০৫ রাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।