বন্ধু
- ইয়াসিন হাওলাদার - বিষন্নতা ১৪-০৫-২০২৪

হৃদয়ের গহীনে বাস বিষাদের সিন্ধু
সাগর হয়েছে বিরহের এক বিন্দু।
বন্ধু, ও বন্ধু আমার
আমি তো আছি বেশ।
কি খবর তোমার?

গোধুলির লাল রঙ আকাশ সাজায় জানি
আমের শাঁখে শাঁখে কালবৈশাখ আসে,
এখনো নদীর বুকে ছলাৎ ছলাৎ জল
বন্ধু তুমিই তো নেই আমার পাশে।।

মনের খাচায় আজ ফেরারি সময় পাখি
ঘুরে ঘুরে ফিরে আসে বার বার।
জীবনে চলার পথে কত শত প্রিয় মুখ
অচেনা মুখের ভিড়ে দিলাম তোমার দাম,
দামাল সময়গুলো ফিরিয়ে দেবে তো
সাধ্যটা বলো আজ আছে কার?

রচনাকালঃ
০২ ভাদ্র, ১৪২৬ বাংলা
১৫ জিলহজ্ব, ১৪৪১ হিজরি
১৭ আগস্ট, ২০১৯ ইংরেজি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।