দাও ছুঁয়ে দাও
- মাহদী হাসান ১৪-০৫-২০২৪

এক বিকেলের স্বপ্নগুলো দেয় না ধরা
চন্দ্রাহত বুকের ভেতর ভীষণ খরা।
পা বাড়ালেই এক পৃথিবী শেষ হয়ে যায়!
কোথায় যাবো ভাবছি বসে এই অবেলায়।

মহাজগত ডাকছে আমায় হাত বাড়িয়ে
মাঝেমাঝে ইচ্ছে করে যাই হারিয়ে—
হয় না যাওয়া। গুমরে কাঁদি বিষন্নতায়
আটকে আছি এই শহরের কঠিন মায়ায়।

একটা খোঁপায় জোনাক পোকা যাচ্ছে নেচে
দেখার লোভেই হতভাগা থাকছি বেঁচে।
সঙ্গে আছে শ্যাওলা ধরা আমলনামা
মহাকালের পিছ ছাড়িনি হয়নি থামা।

মন বসে না কোনো কাজে- ছন্নছাড়া
সুখের এবং দুখের স্মৃতি দেয় না নাড়া।
তাল হারিয়ে চোখের জলে ভাসতে থাকি
এই শহরের বৃত্তকলায় দেখছো নাকী!

ইচ্ছেগুলো  হাওয়ায় ভাসে দেয় না ধরা
দিনের পরে দিন চলে যায় বাড়ছে জড়া।
হাত বাড়ালেই এই আমাকে পারবে ছুঁতে
দাও ছুঁয়ে দাও কষ্টগুলো দাও না পুঁতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।