আয় ছুটে আয়
- মাহদী হাসান ১৪-০৫-২০২৪

আয়রে তরুণ আয়রে সবুজ অলস ভেঙে আয় ছুটে,
রক্তে তোদের আগুন জ্বেলে— আঁধারটাকে দে টুটে।
জং ধরা আজ বিশ্ব ভূবন কেউ দেখে না আলোর পথ,
ওমর খালিদ নাই বা আসুক তোল সাজিয়ে জয়ের রথ।

সামনে পাবি হাজার বাঁধা ঝাঁপটে ধরবে ঝড় তুফান,
পাগলা দানো ভয় দেখাবে, ভয় পাবি না থাকতে জান।
আজ বুড়োরা তাসবিহ গোণে জায়নামাজই তাদের সব,
খিল এটে দেয় যাত্রা পথে, বুঝবে কি আর জয়োৎসব।

ভয় পাবি না, আগুনমুখো— সামনে এসে মাররে হাঁক,
তোর আওয়াজে কাঁপবে আরশ, সহায় স্বয়ং আল্লাহ পাক।
আয় ছুটে আয় দামাল কিশোর সবুজ পাগড়ী নে পরে,
বদলে যাবার আওয়াজ উঠুক সকাল বিকাল হার ঘরে।

আল্লাহু আকবারের ধ্বনি, জোরছে চলুক কুচকাওয়াজ,
তোর আওয়াজে কাঁপতে থাকুক জালিমশাহীর এই সমাজ।
এই সমাজের পচন রোধে, উঠরে তরুণ আজ জেগে,
দে বাজিয়ে বিষের বাঁশি, পিশাচ শকুন যাক ভেগে।

মাতম সুরে কাঁদতে থাকুক— অত্যাচারীর পাষাণ বুক,
তোর আওয়াজে বাঁকবে দেখিস জালিমশাহীর তীর ধনুক।
দে ফিরিয়ে সবার হাসি, হাসতে থাকুক এই সমাজ,
তোর জাগাটা খুব প্রয়োজন, আয়রে সেজে যোদ্ধা সাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।