পূর্ণতার স্বাদ
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

বিড়ালের মাছ আসক্তি আছে!
তীর্থের কাকের মতো বসে থাকে,
একটু সুযোগ পেলে হয়,
জিহ্বায় জল টলমল করে!

শিকারেও পাকাপোক্ত।
গিন্নি মায়ের পদাঙ্ক অনুসরণ করে,
এক ছোবলে যেটুকু নেওয়া যায়!

পূর্ণতার স্বাদ পেয়ে যায় একসময়
এখন তাকে চুরি করতে হয় না,
গৃহস্থ ভয়ে আর মাছ ঢেকে রাখে না
পরিপাটিভাবে তারও ভোজন চলে।

সভ্যতার দাবা চাল সবার জানা
কষ্ট করে আর খেলতে হয় না!
পাওয়ার সীমানা অতিক্রম হয়েছে
লোভ লালসাতে রুচি নেই বিড়ালের!

তাং- ০৭/১১/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।