টুকাই
- নাজমুল রহমান সূর্য ১৪-০৫-২০২৪

পলিথিনের ছেড়া কাঁথা মশারি ছাড়া,
কাগজের হেডফোনে প্যানপ্যানে ক্যান গান।
রাস্তার পাশে বা কোন স্টেশন,
আজ ঘুমিয়েছি কোন এক বাস স্টপে।
বাবুদের মোজার গন্ধ বড় প্রিয় আমার
রোজ রাতে শ খানিক মোজার গন্ধে
ঘুমিয়েছি আজ রেইল স্টেশনে।
ঘড়ির শব্দে বাবুদের ঘুম ভাঙ্গে;
আমার বাবুদের জুতার শব্দে।
আমার নাম টুকাই,
পেশায় একজন চোর।
বাবু আপনার পেশা কি?
কত টাকাই বা চুরি করি কত টাকাই বা আপনার পকেটে থাকে!
আমি আপনিই ভাল জানেন তাতেই আমার সংসার,
রাতের নেশা দুটোই হয়।
এতে আবার যুক্ত দেশের অর্থনীতি।
সব বাবুদের আমার চেনা,
রাতের অন্ধকারে সুগন্ধিটাও পাওয়া।
আজ ঘুমিয়েছি কোন এক অফিসের ডাস্টবিনের ঠিক পিছনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।