যে গল্পের শেষ নেই
- নোমান আব্দুল্লাহ্ - খড়রৌদ্রের শৈল্পিক দহন ১৩-০৫-২০২৪

চোখের সামনে কারো স্বপ্ন দুমড়ে-মুচড়ে যেতে দেখেছেন?
বিষন্ন নড়বড়ে খুঁটি কেমন করে দূরন্ত বৈশাখী
উড়িয়ে নিয়ে যায়?
একজন মানুষের তুমুল উল্লাসে নিজেকে
ভাঙতে দেখেছেন?
দেখেছেন সে কেমন করে মধুর পেয়ালা দূরে
রেখে গড়ল বিষ শুষে নেয়?
সংসারের মায়া ত্যাগ করে মানুষ দূরে
চলে যায়, তাও কি দেখেছেন?, দেখেছেন কি
তার বেদনার পোতাশ্রয়ে আনাগোনা?

জীবনের চোরাগলিতে ছিটিয়ে থাকা এক
একটা গল্প হতে পারে মহাকাব্য,
বিষাদের কারুকাজ,
যার শুরু আছে
তবে শেষ নেই

নিভে যাওয়া গোধূলি স্বপ্নের মতো,
থাকে না, তবে থেকে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।