ক্রান্তিলগ্নে
- উত্তম চক্রবর্তী ১৮-০৪-২০২৪

ক্রান্তিলগ্নে

কেউ জানে না উঠবে কখন
পূর্ণিমা চাঁদ আলোক জ্বেলে,
ঘোর তিমিরে ডুবছে গ্রহ
অমাবস্যা নিত্য খেলে!

চন্দ্র-সূর্য গ্রাস হলেও
অন্য গ্রহ জ্ঞাত জ্ঞানে,
পৃথ্বীরাজের আর্তনাদে
ভিন গ্রহে কি দুঃখ হানে!

শত্রু বধের তত্ত্ব দানে
প্রত্যুষে ঐ পূর্বাকাশে,
ক্রান্তি কালে রুগ্ন মনে
মুক্ত বাতাস বয়ে আসে।

তাং- ২৯/০৪/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩০-০৪-২০২০ ০১:৫২ মিঃ

Very good