আলোক বর্তিকা
- উত্তম চক্রবর্তী ২৪-০৪-২০২৪

প্রতীক্ষার পালা শেষ
হতে না হতেই-
আবার সংকেত পাছে,
সময় হয়নি আলোকোজ্জ্বল দেখার!

নিয়মের গণ্ডি অতিক্রম করে-
কার স্পর্ধা আছে?

প্রাণ ঘাতী শক্তির উত্থান বেড়া-
কাকে ছেড়ে কাকে ধরে?

এতদিনে,
বন ফুল সজ্জিত পল্লবী,
এরও আগাছা পরিষ্কার করা দরকার!

একটি সুরাহা আসবেই,
সান্নিধ্য লাভের পথ সুগম করতে !
সুড়ঙ্গ প্রবেশ দ্বারে-
আলোক বর্তিকা হাতে;
স্বাভাবিক জীবনের অভিনন্দন জানাতে!

তাং- ০৩/০৫/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।