প্রাণের উৎস
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

দ্বার খুলে দাও ওগো বিধি
দ্বার খুলে দাও শীঘ্র,
মুক্ত বায়ু প্রাণের আধার
চাইছে এবার অন্ত্র!

খাওয়া-দাওয়া উদর ভর্তি
সব হলে কী হয়?
সূর্যালোকই- উৎস প্রাণের
সত্য জেগে রয়।

অন্ধজনের দৃষ্টি ক্ষুধা
নিত্য চরাচর,
সর্বস্ব তার থাক না ভবে
অপূর্ণ যার কর!

তাং- ০৫/০৫/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৬-০৫-২০২০ ০৩:১৬ মিঃ

অপরূপ ভাবনা ।