আস্থা
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

তোমার পৃথিবী তুমি সাজিয়ে নিয়েছ,
তুমিই -তো জান কার তরে এই
আকাশ, বাতাস!

তৃপ্তি অতৃপ্তিটা যার-
দেওয়া নেওয়া সেই তো জানেন,
সবকিছু এক সূত্রে গাঁথা আছে বলে
অরক্ষিত পৃথিবীর দাবিদার কেউ
হতে চাই নি কখনো!

তবু,
তোমার মানব আজ-
তোমারই পথ চেয়ে আছে
এক বুক আস্থা নিয়ে!

তাং- ০৬/০৫/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৭-০৫-২০২০ ০৪:২৪ মিঃ

ভালো লাগলো । ইনশাল্লাহ ।