জননী
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

যত সুখ আছে প্রাণে তুমি আছ বলে,
তোমার তুলনা যেন কোথাও না চলে!
বন্ধন সর্বত্র যদি ছিন্ন হয়ে যায়,
এ স্থান অটুট থাকে পরিপূর্ণতায়।
এমন জননী এক আছে পৃথিবীতে,
আর সব মিছে জানি ভব মণ্ডলীতে!
কাছে দুরে সবখানে সমানে সমান,
মায়ের মমতা শুধু নিয়ত নির্মাণ!

স্নেহময় বৃক্ষছায়া জীবনে সবার,
আগ-লে রাখেন তাতে স্নেহের অপার!
এক বুক ভালোবাসা যদি থাকে কিছু,
নিখাদ মাতৃত্ব তবে বয়ে যায় পিছু।
মা দিবসে- সব মাকে জানাই প্রণাম,
আশীষ কামনা করি আজ অবিরাম!

তাং- ০৮/০৫/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৯-০৫-২০২০ ০৩:০৭ মিঃ

Best wishes